May 20, 2024, 7:11 am
Logo
বিজ্ঞপ্তি :
আমাদের ওয়েব সাইটে আপনাকে স্বাগতম আমাদের সকল কার্যক্রম দেখার জন্য সাইটি ভিজিট করুন

ওয়েবসাইট তৈরি করে/ ব্লগিং করে অনলাইনে ইনকাম 2022

সংগৃহীত 387 Time View
Update : Thursday, May 19, 2022

ওয়েবসাইট থেকে ইনকাম বা ব্লগিং করে অনলাইনে আয় একটি জনপ্রিয় মাধ্যম। আমার পরিচিত অনেকেই ব্লগিং এর মাধ্যমে অনলাইন হতে ভালো পরিমানে অর্থ উপার্জন করছে। তার মধ্যে আবার কয়েকজনের প্রতিমাসে কয়েক লহ্ম পর্যন্ত ইনকাম আছে। যা একজন সাধরন মানুষের পহ্মে বিশ্বাস করা সম্ভবনয়।

সর্বপ্রথম আমি ওয়েবসাইট বানিয়ে ইনকাম করাটা কে আপনার জন্য রিকমেন্ড করব। কেননা এখান থেকে আপনি ভালো পরিমান [ বর্তমান বাজারে চাকরির তুলনায় ] ও পার্মানেন্ট ইনকামের পথ তৈরী করতে পারবেন।

একটা ওয়েবসাইট বানানো খুবই সহজ। একটি ওয়েবসাইট বানানোর জন্য আপনার প্রয়োজন হবে একটি ওয়েব-হোস্টিং ও ডোমেইন। তাছাড়াও ফ্রিতে ওয়েবসাইট তৈরি করা যায়। কিন্তু সেটি আমি আপনার জন্য রিকমেন্ড করব না কেননা সেটিতে পরবর্তী সময়ে আপনি বিভিন্ন সমস্যায় পড়তে পারেন।

ওয়েবসাইট থেকে যেভাবে টাকা ইনকাম করবেন
একটি ওয়েবসাইট থেকে সাধারণত আপনি তিন ভাবে টাকা আয় করতে পারবেন।

গুগল এডসেন্স ব্যবহার করে।
এফিলিয়েট মার্কেটিং করে।
স্পনসর লিংক ব্যবহার করে।
গুগল এডসেন্স ব্যবহার করে অনলাইনে আয়
আপনার ওয়েবসাইটে যখন ভিজিটর আসবে তখন সেই ভিজিটরের মাধ্যমে গুগল এডসেন্স আপনার ওয়েবসাইটে ব্যবহার করে অনলাইনে ইনকাম করতে পারবেন।

আপনার ওয়েবসাইটের ভিজিটর রা যখন গুগল এডসেন্সের এড দেখবে বা এডে ক্লিক করবে তার মাধ্যমে আপনার এডসেন্স একাউন্টে $ ডলার যোগ হবে, মানে আপনার ইনকাম হবে।

তবে গুগল অ্যাডসেন্স পাওয়ার জন্য আপনার ওয়েবসাইটের কিছু শর্ত পূরণ করতে হবে। যা গুগোল তাদের ব্লগে গুগল এডসেন্স এর নিয়ম নীতি শেয়ার করেছে। আপনি চাইলে সেই সকল নিয়ম-নীতি গুগল এডসেন্সের ব্লগ থেকে পড়ে আসতে পারেন।

গুগল এডসেন্স এর জন্য আপনাকে আবেদন করতে হবে যখন আপনার ওয়েবসাইটে অর্গানিক ভিজিটর আসা আসা শুরু করবে। আমার মতে, যখন আপনার ওয়েবসাইটে প্রতিদিন অর্গানিক ১০০-২০০ ভিজিটর আসা শুরু করবে,তখনই গুগল এডসেন্স এর জন্য আবেদন করা উচিত।

এফিলিয়েট মার্কেটিং করে অনলাইন ইনকাম
২০২২ সালে ওয়েবসাইটের মাধ্যমে অনলাইন ইনকাম করার অন্যতম সেরা উপায় হচ্ছে এফিলিয়েট লিংক। এফিলিয়েট লিংক ব্যবহার করার জন্য আপনার একটি ওয়েবসাইট লাগবে যে ওয়েবসাইটে আপনি অন্য এফিলিয়েট ওয়েবসাইটের লিংক ব্যবহার করবেন।

আপনার ওয়েবসাইটে ব্যবহারকৃত এফিলিয়েট লিংক দিয়ে যে সকল ভিজিটর এফিলিয়েট ওয়েবসাইটে গিয়ে কোন পণ্য বা জিনিস কিনবে, সেটার নির্দিষ্ট পরিমাণ রেভিনিউ অ্যাফিলিয়েট ওয়েবসাইট আপনার সাথে শেয়ার করবে।এভাবে এফিলিয়েট লিংক ব্যবহার করে অনলাইনে ইনকাম করা যায়।

এফিলিয়েট লিংক পাওয়ার জন্য আপনাকে এফিলিয়েট ওয়েবসাইটে গিয়ে আপনার ওয়েবসাইট দেখিয়ে আবেদন করতে হবে। এফিলিয়েট লিংক এর জন্য আবেদন করার পর, তারা আপনার ওয়েবসাইট রিভিউ করে দেখবে, যে তাদের নির্দেশনা অনুযায়ী আপনার ওয়েবসাইট এফিলিয়েট লিংক ব্যবহারের উপযোগী কিনা।

যদি আপনার ওয়েবসাইট উপযোগী হয় তাহলে আপনাকে তারা এই এফিলিয়েট লিংকটিকে অনুমোদন দিয়ে দিবে। তখন আপনি আপনার ওয়েবসাইটে এফিলিয়েট লিংক ব্যবহার করে অনলাইনে আয় করতে পারবেন।

বিশেষ দ্রষ্টব্য: এফিলিয়েট লিংক ব্যবহার বা এফিলিয়েট মার্কেটিং নিজস্ব ওয়েবসাইট ছাড়াও করা যায়। আপনি ইচ্ছা করলে সোশ্যাল মিডিয়া বা কিছু ফ্রি ওয়েবসাইট তৈরীর প্ল্যাটফর্ম কেউ ব্যবহার করতে পারেন এফিলিয়েট মার্কেটিং করার জন্য। তবে নিজের ওয়েবসাইটে করা ভালো।

এফিলিয়েট মার্কেটিং কি? কিভাবে এফিলিয়েট মার্কেটিং করে আয় করবেন?
আর দেখুন:

২০২২ সালের জনপ্রিয় ফ্রিল্যান্সিং ওয়েবসাইট গুলোর তালিকা (Freelancing sites 2022)
গুগল থেকে আয় করার সহজ উপায় সমূহ
ব্লগিং কি? কিভাবে ব্লগ খুলে টাকা আয় করবেন?
স্পন্সর লিংক দিয়ে অনলাইনে ইনকাম
ওয়েবসাইট স্পনসর লিঙ্ক হচ্ছে, কোন ওয়েবসাইটের লিংক আপনি চুক্তিবদ্ধ হয়ে আপনার ওয়েবসাইটে ব্যবহার করবেন। সেই লিংকটি হতে পারে ইমেজ লিংক, ডিরেক্ট লিংক, বা আরও অন্যকোন ভাবে। ওই লিংক ব্যবহার করার মাধ্যমে আপনি ওই ওয়েবসাইটের মালিকের কাছ থেকে টাকা পাবেন মাসিক, ক্লিক বা ইমপ্রেশনের উপর নির্ভর করে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Customize By Monsur Alam